গোলাপগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর পতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী, চিত্রাংকন প্রতিযোগীতা, যুব ঋণ বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মো. জামাল মিয়ার পরিচালনায় উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, উপজেলা আওয়ালীগের সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ ছালিক, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব শফিকুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি ইসমাইল আলী, মুক্তিযোদ্ধা সন্তান, সাংবাদিক গোলাম দস্তগীর খান ছামিন প্রমুখ।

আলোচনা সভার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এক শোক র‌্যালী বের করা হয়। আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে যুব ঋণ বিতরণ করা হয়।

পৌর আওয়ামীলীগ : জাতীয় শোক দিবস উপলক্ষে গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক নির্মিত চলচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। স্থানীয় নুর ম্যানশনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ।

আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন : জাতীয় শোক দিবস উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে শোক র‌্যালী ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় র‌্যালীটি গোলাপগঞ্জ পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনীতে এসে পথ সভায় মিলিত হয়। উপজেলা আওয়ালীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখরের সভাপতিত্বে ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিপনের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, পৌর আওয়ালীগের সিনিয়র সহ-সভাপতি ছাদেক আহমদ, আওয়ামীলীগ নেতা আবুল লেইছ, বনমালী দাস, ইউপি সদস্য আব্দুর রহিম, যুবলীগ নেতা আজমল হোসেন মনি, শাহজান আহমদ, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নুল ইসলাম, সুহেল আহমদ, সুমন আহমদ, জামাল আহমদ, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, প্রচার সম্পাদক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা শাহ ইমরান প্রমুখ।

ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ : জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। উপজেলা ছাত্রলীগ নেতা রাহেল সিরাজীর সভাপতিত্বে ও ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ ছাত্রলীগ নেতা আবিদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়মাীলীগের সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, সাবেক জেলা ছাত্রলীগ নেতা রুমেল সিরাজ, উপজেলা যুবলীগ নেতা আমান উদ্দিন, শেখ জিল্লুল হক জিলু, উপজেলা ছাত্রলীগ নেতা শেখ মাসুম আহমদ, দেলওয়ার হোসেন, আবু সাঈদ প্রমুখ।